দুঃস্বপ্ন
- এস.এম. আরিফ ২৬-০৪-২০২৪

.
প্রথমা,
ইচ্ছে করছে তোমাকে জাগিয়ে দেই ।
মাঝ রাতে মুঠো ফোনের টুং টাং শব্দে
তদ্রাচ্ছন্নতা নিয়ে আমার প্রতিউত্তরে
মায়া ভরা কন্ঠে বলবে "ভালবাসি তো"।
.
স্বপ্নীল স্মৃতিচারণ করতে করতে
হঠাৎ নিশিতে তোমাকে খুব করে পাশে পেতে চাই।
তোমার শাড়ির আচঁল তোমার বুক থেকে
কৃত্রিম ধমকা হাওয়ায় উড়ে পড়বে পাদদেশে ।
লাল মাটির গন্ধে আমি জেগে উঠব
সে রাতে যতবার ইচ্ছে আমি তোমাকে জয় করব।
জগৎ যখন ধর্মকর্মে ব্যস্ত, তখন আমি স্বর্গীয় ।
.
তোমার শরীরের অবচেতনা ভাঙ্গিয়ে
রক্তিম উষায় আমি তপ্ত রৌদ্রে মৌচোর।
জড়াজীর্ণতা ঠেলে খরস্রোতা গঙ্গায়
বারংবার ডুবু ডুবু চলবে তখন।
হাবুডুবু খেতে খেতে রুদ্ধশ্বাসের উপ্ততায়
তোমার স্রোতস্বিনীর পাড় খাক করে
স্রষ্টার মেঘে বৃষ্টি হবে
আর আমি সমস্ত প্রেম ভক্তিতে বপন করব,
তোমার-আমার চিরসবুজ ভালবাসার বীজ।
.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।