চাঁদকে খাবে কঙ্কাল গুলো
- প্রবীর রায় ২০-০৫-২০২৪

চাঁদকে ঘিরে আছে কঙ্কাল গুলি,দলবদ্ধ ভাবে
অনেকদিন খাইনি বলে স্ট্রাইক রত দেহ
এখন খিদে লেগেছে
উলঙ্গ হাড়গুলো জেগেছে
তাই তারা চাঁদের আলো ঘিরে লড়ছে,নিজেরাই
খাবো খাবো করে একে -অন্যের হাড় খাচ্ছে,চিবিয়ে
তাই প্রতিবাদ স্তব্ধ
একজনের খাদ্যে-দশ জনের হানা,নির্বিচারে
কালো রক্ত বুক থেকে-বৃষ্টি হয়ে ঝরছে,মাটিতে
শেষে সকল হাড়-মেঘ হয়ে গেল,আকাশ বুকে
আর,চন্দ্রিমা অক্ষুণ্ণ রইলো,সেজে একান্তে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।