চ র ণ-এক
- ফয়েজ উল্লাহ রবি ২৭-০৪-২০২৪

দিনের শেষে রাত আসে যে রাতের শেষের দিন!
এই ভাবে কি বাড়ছে বলো? এই জীবনের ঋণ!

"কে আসল আর কে যে নকল বুঝা বড় দায়,
সত্য-মিথ্যার লড়াই শেষে মিথ্যেই হেরে যায়"!

সেই যে আমার মনের ঘরে উঁকি মারে দিবা-নিশি,
মন মন্দিরে মিশে থাকে বাজায় নানা সুরে বাঁশি!

কভু গোলাপ কভু জবা দেয় তোমারে হাসনাহেনা,
চোখের ভাষার মনের ঘরে সুদ-আসলে বাড়ায় দেনা!

কান্না-হাসি ঝগড়া করে, কে বেশি নামী,
"কান্না আছে তাই বলে সুখ" -এতোটা দামী!

তোমার কানের দুল যেনো পদ্ম ফুল,
তোমার প্রেমের দোল মনে হয় ব্যাকুল!

তোমার শহরে একদিন হয়ে যাবো বিলীন,
এই হাসি মাখা মুখখানি হয়ে যাবে মলিন!

আগস্ট, সেপ্টেম্বর ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।