দেবী -০৩
- আবরার আকিব ২৯-০৩-২০২৪

দেবী, নির্ঘুম একটা রাতের গল্প বলবো আমি আজ তোমায়, শহরজুরে আজ কারফিউ বারুদভর্তি গ্লাস নিয়ে চারপাশে উড়ে বেড়াচ্ছে এক চোখা চিল, বাগানজুরে সদ্যফোটা কাঠগোলাপের আত্মচীৎকার একটা মৃতপ্রায় কুকুর নিঃস্পৃহ দৃষ্টিতে তাকিয়ে আছে আমার দিকে! রিক্ততার অনলে পুড়ে শাণিত হচ্ছে আমার লেখনীর কলম মলিন ডায়রীর পাতায় লিখছি আমি আমার অচল প্রেমের কাব্য আমার চোখভর্তি পিপাসার অনল জামার আস্তিনে লুকনো একফোটা দীর্ঘশ্বাস সর্বহারা যাবজ্জীবন কয়েদীর মতন অর্ধগলিত আমার প্রতি নিঃশ্বাস, নিয়তির কালো খামে পাঠানো চিঠিতে পাঠালাম একশো একটা অমরাবতীর ধ্বংশাবশেষ। দেবী, অধরা স্বপ্ন বুকে লালন করে আজো তোমার ফেরার প্রতীক্ষা করি। অবিশ্বাসের সব ফানুস উড়িয়ে হয়তো কোন একদিন তুমি আসবে আমার মাঝে ফিরে আমার মাঝে নিজেরে খুঁজে নিবে। আমি আজীবন দন্ডপ্রাপ্ত আসামীরুপে তোমার জীবনের প্রতি রন্ধে - রন্ধে বিরাজ করবো। অবহেলায় যতবার আমার কাব্য ছুড়ে ফেলে দাওনা কেন তোমার গন্তব্যে কাব্যের সওদা নিয়ে আমি আসবো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

almamun1996
০৩-০৯-২০১৮ ১৩:২৫ মিঃ

ভালোবাসা কবির প্রতি