জয়বাবা লোকনাথ
- উত্তম চক্রবর্তী ২০-০৪-২০২৪

মহাপুরুষেরা আসে যুগে যুগে ভবে,
জগতের কল্যাণেই অতিশয় তবে।
কচুয়া গ্রামেই জন্ম বাবা লোকনাথ,
অগতির গতি তিনি জয় দীননাথ।

গুরুর আদেশে শিক্ষা নেন কালীঘাটে,
গভীর সাধনা শেষে ব্রহ্মজ্ঞান ঘটে।
ভ্রমন করেন তিনি তীর্থস্থান যত,
সুমেরু বরফে বসে ধ্যানে ছিল রত।

দয়ালু বাবার কাছে নিরাপদ দেখে,
বাঘিনী শিকারে যেত বাচ্ছাদের রেখে।
ডেঙ্গু কর্মকার পেলো প্রাণদণ্ড রায়,
বাবার স্মরণে এসে অব্যাহতি পায়।

ডেঙ্গুর নিমিত্তে বাবা বারদীতে আসে,
অলৌকিক ঘটনায় প্রতিভা প্রকাশে।
বারদীতে জমিদার আশ্রম বানায়,
তীর্থস্থান ধন্য হলো বাবার কৃপায়।

তাং - ০৩/০৯/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।