বিধবার সিঁদুরে মহাযুদ্ধ
- প্রবীর রায় ২০-০৫-২০২৪

বিধবার সিঁথি সিঁদুরে রেঙেছে-তাই নড়েছে কুচক্ষী !
বৈঠক ডেকেছে সাজা শোনাবে-বলছে তাকে পাপী !
একেএকে লাখো প্রশ্ন ? - ধাঁধানো দু'চোখ !
কেউ বলছে পোড়াও তাকে-কেউ বলে দাও ফাঁসি !
কেউ এলোনা এগিয়ে-করিলোনা প্রতিবাদ !
যেই বলেছে ? সাজার জন্য-যাবে সকল ঘর-এ !
প্রত্যেক বিছানায় কাটাবে রাত্রি ! -তবেই রঙিন শারী !
এ বলছে আমি আগে-সে বলছে নয় আমি !
এটিই হল এই সমাজের-আসল পুরুষত্ব !
বিধবা নারী চেঁচিয়ে মরে-শোনেনা কেউই কথা !
আমি চাইনা পুরুষ লিঙ্গ-চাইছি যে পরিচয় !
যৌন-যৌবন সব মেয়েকে -দিতে হয় পুরুষদের !
কভু শুনেছো ?কোনো নারী-নষ্ট করেছে পুরুষকে !
আজ সিঁদুরে সিঁথি রঙিন করেছি-তাতেই মহাযুদ্ধ !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।