আজন্ম মৃতের চাহিদা
- মারুফুল হাসান ২৬-০৪-২০২৪

জীবন থলে ভরে দিতে চাও দোযখের আগুনে?
তুমি কি জান না একজন আজন্ম মৃত ব্যক্তিকে
হত্যার হুমকি দেওয়া কতটা বোকামী হতে পারে?
তোমার অভিলাষের আকাশ এতটা বিক্ষুব্ধ কেন?
অথচ আমার কামনা নদী খুব ছোট-- মগজের
পাদদেশে বয়ে চলা নিমগাছের ছায়ার মত স্নিগ্ধ
কথার স্রোত আর ক্ষোভহীন শব্দের পালক ছড়িয়ে
উড়ে-যাওয়া পানপাতা বাক্যের শুভ্র পায়রা।
হায়! যুবতী ধানের স্তনাগ্রে জমে থাকা কত
মধুরঙা শিশির-ফোটা মরে যায় রোদের বিষে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।