শৈশব -কৈশোরে তুমি
- এস.এম. আরিফ ১৯-০৪-২০২৪

.
প্রথমা,
তুমি কি আজও আমাকে সেই আগের মত ভালবাসো?
যখন কি ভালবাসা আর কি নর -নারী বুঝতে না ,
তবুও দিনের প্রথম রক্তিম আভা থেকে
অন্ধকার নেমে আসা পর্যন্ত কারণ-অকারণে
যেভাবে পাশে থেকেছো, যেভাবে ভালবেসেছো ।
ঠিক তেমন , যেমন ধরো..
নিঃস্বার্থে ঝড় বৃষ্টি মাথায় নিয়ে কুঁড়ানো জাম'এর ভাগ দিয়েছো ,
কাঁশফুল দেই নি বলে হাত যেভাবে কামড়ে দিয়েছো।
প্রথমা,
তুমি কি আজও আমাকে তেমনি ভালবাসো?

.
তারপর তুমি নারী হলে, আমি নর।
বাধা-বিপত্তির আর শেষ ছিলো না,
মনে আছে কি তোমার?
তারপর অবশ্য আমরা কমই মিশতাম ,
শুধু পুকুর পাড়েই তো, তাই না?
ওখানে বসে বসে সারাদিন বড়শি ফেলা
আর মনে মনে তোমার অপেক্ষা।
অবশ্য তুমি তখন ওসব অপেক্ষা-টপেক্ষা
বড়শি ফেলা কিছুই বুঝতে চাও নি,
আচ্ছা প্রথমা ,
তখন তুমি কেন আসতে?
নাকি মায়া কাটিয়ে উঠতে পারো নি ?
তখন কি তুমি ভালবাসা বুঝতে?
প্রথমা,
তুমি কি আজও আমাকে তেমনি ভালবাসো?
.

এই এদিকে এসো..
দাগ টা এখনো মুছেনি দেখছো?
সব দোষ ঐ মোল্লা ব্যাটার।
আমি বুঝি না, ভালবাসা কি পাপ বলতো?
জড়িয়ে ধরতে নাকি বিয়ে লাগে ,
কেমন হাস্যকর কথা তাই না?
জানো প্রথমা,
অনেকদিন হলো হাসি না।
খুব হাঁসতে ইচ্ছে করে ,
দিগন্ত কাঁপিয়ে হাঁসতে ইচ্ছে করে ।
যেন হাওয়ায় শব্দের ঢেউ স্বল্লাসে আছড়ে পড়ে
চিরকাল,
যার মৌলিকতা তোমার ঠোঁটের কিনারা ।
আচ্ছা....
আমি কি আজও তোমাকে তেমনি ভালবাসি?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।