চ র ণ-দুই
- ফয়েজ উল্লাহ রবি ১৯-০৪-২০২৪

ক.
আমার-আমার করে কাটলো
জীবন; করলেনা আমার খোঁজ,
বৃথাই জীবন কাটলো তোমার
আজো রয়ে গেলে অবুঝ!

খ.
উল্টো পথে রেখে বাতাস
চলছি সোজা পথে,
উজান গাঙ্গে বাইছি নৌকা
জীবন যুদ্ধ রথে!

গ.
দু’চোখ তোমার পদ্মপুকুর
বাজে পায়ে সোনার নূপুর!
গায় পাখি গান মধুর সুরে
দেখি তোমায় সকাল-দুপুর!

ঘ.
তোমার নাকের ফুলে হৃদয় দোলে
মুগ্ধ রূপ-গুণ-কুলে,
তুমি এক পলকে কেঁড়ে নিলে
মনটা আমার তুলে!

ঙ.
তোমার গ্রামে বৃষ্টি ঝরে
আমার শহর রোদ,
মেঘের সাথে বন্ধু হয়ে
বাড়াই আবেগ বোধ !

০৫ সেপ্টেম্বর ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।