তারার মাঝে তুমি
- প্রবীর রায় ২০-০৫-২০২৪

আকাশের বুকটা আজ তোমার পরিবার-আপনজন
এক ঝাঁক তারার মাঝে তুমিও একজন- স্বজন
কিন্তু কোথায় লুকিয়ে আছো গোপনে-একান্তে
প্রতিটি তারাই জ্বলজ্বল করছে-আমার দুচোখে
তবু কেন আমি-তোমায় চিনতে পারছিনা
আমি জানি তুমি আমায় চিনে নিয়েছো
তাই লুকিয়ে লুকিয়ে দেখছো-ধরা দেবেনা বলে
তুমিই তো আমায় বলেছিল সব মানুষই একদিন-
তারা হয়,ওই দূর আকাশের দূর সীমানার প্রকোষ্ঠে
আজ তুমি পাশে নেই-তাই তোমায় খুঁজছি
দশটি দিকেই চোখ বুলিয়ে নিলাম-তবু দেখা নেই
তবে কি তুমি আরো দূরে-বহুদূরে বাসা বেঁধেছো
যেন আমি তোমায় দেখতে না পাই,শুধু তুমিই দেখবে
আকাশ গঙ্গার সব তারাই তো তোমার আপনজন
তবে কি তারা তোমার ঠিকানা দিতে পারবে,বল পারবে ?
পারবে তোমাকে আমার,আমাকে তোমার বার্তা পৌঁছে দিতে
পথটাকে ছোট-খুবই ছোট আরো কাছে করে দিতে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।