সেই গাছটা
- প্রবীর রায় ২০-০৫-২০২৪

ওগো,তুমি নিজ হাতে যে চারাটি-
পুতেছিলে, ওই পাথর-মাটিতে
যাকে তুমি নিজ সন্তানের মতো-
বেসেছিলে ভালো,
যত্ন করেছিলে-জল দিয়ে,
মাঝেমাঝে গোড়াতে সাড় ও দিতে,
তুমি জানতেনা গাছটির নাম !
বড় হলে তাকে চিনে নেবে বলেছিলে !
তারপর এক বৈশাখীর ঝরে-
কোথায় হারিয়ে গেলে,
আজো ফিরলেনা !
যদি ফিরতে-দেখতে !
সে আজ বড় হয়েছে
কত-রং বাহারি ফুল ফুটেছে !
তার শাখায়-শাখায়
তার কান্না আমি শুনছি !
তোমাকে ছাড়া আমি আর সে-
দুজনেই একলা,শূন্য লাগছে !
ফিরে এসো-ফিরে এসো তুমি !
আমরা-তোমার অপেক্ষায় পথ চেয়ে আছি !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SAKIL
২৬-০৭-২০১৯ ১২:২৯ মিঃ

Amazing