পরিবর্তন
- প্রবীর রায় ২০-০৫-২০২৪

ধরণী-কদিন হল স্থির আছে !
সময়ের পরিবর্তন হচ্ছেনা !
একটানা ছমাস রাত্রি চলছে-কিছু স্থানে !
কারণটা-এখনো বিজ্ঞানীরা খুঁজে পাইনি !
গোটা পৃথিবীর মানুষ শোকে পরেছে !
তবে কি -পৃথিবী ধ্বংস হবে !
এদিকে-আকাশে জ্যোৎস্নাই পরিপূর্ণ !
রবি তার রশ্মিজাল ধার দিয়েছে চাঁদকে !
তারারা যেন তাদের পূর্ণতা ফিরে পেয়েছে !
হঠাৎ একরাতে-সবই নিভে গেল !
সকলেই আছে কিন্তু তারা' রূপ হারিয়েছে !
একসাথে-অগণিত কান্নার রব ভেসে আসছে !
বাঁচাও-বাঁচাও দেবতা,ওই মানুষদের হাত থেকে !
ওরা পাপী-নিষ্ঠুর-অত্যাচারী-লোভী-কঠোর,
মানুষেরা শুনে নিজেদের দোষ খুঁজতে মরিয়া !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।