য়োগার পর্চা
- প্রবীর রায় ২০-০৫-২০২৪

দেহ সুঠাম বুদ্ধি সতেজ কর্মে সবল থাকতে
শরীর চর্চা য়োগাব্যায়াম চাইযে মনে রাখতে
শিশু-যুবক,বৃদ্ধ-বৃদ্ধা সকাল-সাঁঝে যুক্ত
অসুখ-ব্যাধি-ডিপ্রেশনও রাখবে তোমায় মুক্ত
স্কুল-কলেজ-পাড়ায় শিবির চলবে নিত্য য়োগা
বাঁচবে তুমি-বাঁচবে ওরা-বাঁচবে মোটা-রোগা
স্বাস্থ্যই সম্পদ জানবে যখন ভাঙবে মনের ভ্রম
সরকারিলয় বলছে যে তাই -সাহস তোমার শ্রম
য়োগব্যায়ামে খুলবে আঁখি-বদ্ধ ছিল যে
একাগ্রতা ফিরবে মনে-আটকাবে আর কে ?
ক্লান্ত-রোগী জোর করে কেউ-করিবেনা চর্চা
সুখ ও শান্তি তৃপ্তি দেবে-ফিটনেস ব্যালেন্স পর্চা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।