বড় অপরাধ
- প্রবীর রায় ২৫-০৪-২০২৪

অপরাধ-যা চলমান থামবার নয় !
থামাবার কেউ-ই নেই হেরে গেছে ভয় !
নিরবধি বহমান যুগযুগ ধরে
আদালত -রাজভবন বিতর্কে লড়ে !
গ্রাম থেকে শহর জুড়ে তাণ্ডব-কালোছায়া !
যা বিদেশ-দেশ- বিশ্বে ক্ষণেক্ষণে ভায়া !
ডাক দেয় মহাপ্রলয় যুক্ত সে
রাজনীতি-আইন তারি প্রেক্ষাপটে কে ?
ঘরেঘরে তার কলস বিষধর বুলি !
ক্ষমতাই শাসন ডেরা রক্তের গুলি
অপরাধী ছুট কর্মে,দোষ ঢাকে ছদ্মবেশে !
ডিজিটালে দোষী জাগ্রত -লম্বাকেশ !
চুরি-খুন-ধর্ষণে-দাবদাহ,জনগণ বৃদ্ধি-মহাস্ত্র
কর্মহীন যুবসমাজ বেকার হস্তে-ত্রিশূল ভণ্ড শাস্ত্র !
নারী-জাত-ধর্মে বলী,অসহায় তাই ঘোর কলি
অপরাধী মুক্ত-নির্দোষী,অন্ধ চোখে বাঁধ
তাই বাড়ে অপরাধী আর অপরাধ-অপরাধ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।