প্রেমের গাঁথা
- প্রবীর রায় ২০-০৪-২০২৪

ভালোবাসা দেখেনা কখনো জাত !
মানেনাকো কঠিন বাঁধার পথ !
সে-অন্ধ ! চোখে প্রেমের ভাষা
লক্ষ্য স্থির-করিতে বাজিমাত !
ছুটে চলে দূর সমুদ্রের দেশে
রূপ কথার-ই রাজারানি বেশে !
নেই হিংসা-বিভেদ-হানাহানি
দুটি হৃদয়-এক আত্মায় মেশে !
মনে হয় সে কোমল গাছের কমল !
নব দিনের মিষ্টি-সূর্যের আভা
পূর্ণিমার-ই ভরা জোছনা
প্রতিটা সেকেণ্ড বাঁচার নতুন পল !
যেদিন প্রথম মনে মনে লাগে ছোঁয়া
স্বপ্ন দেখে বাঁধবে সুখের বাসা !
গড়বে একদেশ -প্রেম নগরী তারা !
মনের খাতায়-আশা সবি বোয়া !
হারেনা কখনো -জয় নিশ্চিত তাদের !
মরেও -তারা অমর ধরা বুকে !
কাহিনী তাদের লেখা আছে গ্রন্থে !
প্রেমের গাঁথা সকল মুখে-মুখে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।