পারিনা সুর তুলতে
- প্রবীর রায় - গান ২৬-০৪-২০২৪

পারিনা বেসুরো কণ্ঠে সুর তুলতে
পারিনা কণ্ঠে আমি গান গাইতে
গান যে কি হয়, তাই জানিনে
তাইতো পারিনা আমি, গান গাইতে
কত দিনের আশা ছিল,গাইবো একটি গান
যে গান হবে আমার জীবন ও মরণ
জাগছে যে মনেতে কত আশা
গানই পূরণ করবে সবি আশা
ও..জীবনেতে সুখ নেই, জানতাম আমি
তবু কেন সুখ প্রদীপ খুঁজছি আমি
পারিনা বেসুরো কণ্ঠে সুর তুলতে
পারিনা কণ্ঠে আমি গান গাইতে
গান যে কি হয় তাই জানিনে
তাইতো পারিনা আমি গান গাইতে
তবু আমি গাইছি,আজ একটি গান
গান শুনে কেউ,কোরোনা অপমান
ও....গান যদি ভালো লাগে,আমি খুশি হব
আর যদি মন্দ লাগে,আমি ব্যথা পাবো
গান মাঝে লুকিয়ে আছে,আমার ভালোবাসা
সবাই মিলে আমায় দাও,গাইবারই আশা
মনেরই বেদনা আজ, বলতে চাই তোমাদের
গান গেয়ে বলছি আমি,শোনো সকলেই
মনেতে যে দুঃখ,রেখেছিলাম আমি
সেই দুখ ঘুচে দিলো,আমার যে গানই
পারিনা বেসুরো কণ্ঠে সুর তুলতে
পারিনা কণ্ঠে আমি গান গাইতে
গান যে কি হয় তাই জানিনে
তাইতো পারিনা আমি গান গাইতে
(তাইতো পারিনা আমি গান গাইতে............) 3

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।