বাঁচবে পারমিতা
- প্রবীর রায় ১৬-০৪-২০২৪

সে তো ছোট্ট শিশু !
তাকে জন্ম দিয়েছি আমি
তাই-চিন্তা শুধুই আমার
সে যে-আমার প্রাণ
বাঁচার অভিমান
তোমরা বুঝবে কেমনে !
সে তো-তোমার সন্তান নয় !
তুমি গর্ভে ধরোনি তাকে !
তাই বলবেই অমন কথা !
যখন-নিজের ঘরে লাগবে আগুন
খুলবে মমতা দ্বার
তখন লাগবে চিত্তে ব্যথা !
আর পরবে মনে আমায়
চোখ খুলবে এক পলকে
জাগবে বিবেক-ফুটবে চেতনা
আমি চেঁচিয়ে বলেছি সবার মাঝে
আমারে কেউ দেয়নি দাম !
বরং ধাক্কা দিয়েছে আমায় !
এই আধুনিক সমাজ বুকে
আজ কাঁদছো কেন তুমি !
কাঁদছে আমার ভূমি !
আর নয় ! আর হতে দেবনা চিতা !
সমাজে হবে বদল ! বাঁচবে পারমিতা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।