অটল মন
- প্রবীর রায় ২৬-০৪-২০২৪

শিশুরা জাগো -অন্তরঙ্গ জ্যোতি জ্বালো
উগ্র-নিন্দুক মনে প্রেম সুধা ঢালো
সাহসী মনোবল,কর্মে রও অটল
তৃষ্ণার্ত মাতৃবুক-ব্যাকুল কান্নাজল
নেশার হানা-ভ্রষ্টাচার রুখতে প্রতিবাদ
সুদৃঢ় বিশ্বাস-জল্লাদেরে করিবে আঘাত
আনিবে সুদিন-রক্ত শ্রম -অসহায় তরে
জয়ধ্বজা হাতে-দাও স্বাধীনতা গড়ে !
বাঁচাও এ মাতৃভূমি ! নরক মুখী প্রায়
বিপ্লব ঘরেঘরে-বিপ্লবী অভিপ্রায়
বীর তোমরা-যুদ্ধারোহী,আজ এ কুরুক্ষেত্রে !
আগুন নেভাও-বিভেদ মেটাও- ঐতিহাসিক নেত্রে !
দুষ্ট শক্তি মাথা নোয়াক ! তোমার পদতলে !
জ্বলে ! আগুন জ্বলে ! জ্বলে-দাও বরফ ঢেলে !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।