ভিন্ন পথে সফর
- প্রবীর রায় ২৫-০৪-২০২৪

অস্বচ্ছ কাঁচ-ভেঙে চৌচির
প্রতিটি টুকরোতে এক নতুন দিশা
অক্ষিগোলকে ছানির থাবা পরিপক্ক
মাংস পেশি অকেজো-নিরুপায়
বিশ্বাস দৃঢ়- প্রতিবিম্ব ঘনত্বে
সংকোচ-অবহেলা সঙ্গী
লড়াকু রেটিনা সময়ে সময়ে-
উত্তাপ প্রকোপে ব্যস্ত,
একটি-একটি পলকে গড়বে-
নতুন তরঙ্গ,পর্দা ঘিরে-
কৃত্রিম জগৎ,বিষাক্ত অঙ্গনে-
হাতরাই লক্ষ্য, ভ্রু প্রদেশে-
পেঁচুল ও ঝরা পাতা গুনতে গুনতে-
অন্য চোখের ভিন্ন পথে সফর।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।