বিষাক্ত রক্ত
- প্রবীর রায় ২৬-০৪-২০২৪

প্রতিটি শরীরেই আজ বিষাক্ত রক্ত !
কত অজানা ভাইরাস দেহে বাসা বেঁধেছে !
ধ্বংস শুধু ধ্বংস চাইছে তারা !
শিশু দেহে শুধু কঙ্কাল আছে টিকে !
যত্রতত্র জীবাণুদের অবলীলা !
রক্তগুলো কান্না হয়ে ঝরে ভূমিষ্ঠে !
ব্যধি আজ তাদের আপনজন,
আর সব পর-শত্রু !
আপাদমস্তক পরিবর্তন !
ডাকছে দেহেরই ভ্রমে-নিজ প্রতিবিম্ব !
ছুটছে-জীবেরা ছুটছে প্রাণ ভয়ে !
পৃথিবীর মহাঔষধ-ও তার কাছে বিফল।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।