শ্রাবণের রাত্রি ত্রিপ্রহরে
- এ কে সরকার শাওন - কথা-কাব্য ২৬-০৪-২০২৪

সবাই অাধো-ঘুমে বা ঘুমে আছে।
একাকী জেগে আছি আমি!
গভীর নিস্তদ্ধতা চারপাশ জুড়ে,
আমার তনু-মন-চোখ,
হাতড়ে ফিরছে
স্মৃতির সমুদ্রতীরে
শুধুই তাঁরে বারে বারে;
আলো-আধারে, ভিতরে-বাহিরে,
শ্রাবণের রাত্রি ত্রিপ্রহরে।
কারো কারো নাক ডাকার শব্দ,
কারো খুক খুক কাশি,
রাতের নিরবতাকে
আরও বাড়িয়ে দিয়েছে।
শান্ত ধীর নিশ্চুপ
আকাশের তারামন্ডল
প্রকৃতি স্থির ঠায় দাড়িয়ে আধাঁরে;
সুনশান নিরবতা চারিদিকে ,
ট্রেনটা বুকফাটা আর্তনাদ করতে করতে
মালন্চী পার হয়ে ছুটছে
শেষ গন্তেব্যে
প্রিয় শহর অনতিদূরে…
শ্রাবণের রাত্রি ত্রিপ্রহরে।
চিরচেনা প্রিয় এই শহরে,
আবার এসেছি ঘুরে ফিরে,
খুজিঁতে হারিয়ে যাওয়া
সেই তো সেই প্রিয়ারে।
শ্রাবণের রাত্রি ত্রিপ্রহরে।
http://www.jagonatore24.com/literature/2018/08/13/1156/%E0%A6%B6%E0%A7%8D%E0%A6%B0%E0%A6%BE%E0%A6%AC%E0%A6%A3%E0%A7%87%E0%A6%B0-%E0%A6%B0%E0%A6%BE%E0%A6%A4%E0%A7%8D%E0%A6%B0%E0%A6%BF-%E0%A6%A4%E0%A7%8D%E0%A6%B0%E0%A6%BF%E0%A6%AA%E0%A7%8D%E0%A6%B0%E0%A6%B9

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।