সাগর সেচার সাধ
- এ কে সরকার শাওন - কথা-কাব্য ২৯-০৩-২০২৪

নৈরাশ্যবাদী মোটেই নইকো,
আমি প্রচন্ড ধৈর্যশীল;
শতবাধাঁয় অটল থাকি
লক্ষে আস্থাশীল।
আমি পাষাণের বুকে
শত চাষ দিয়ে
রক্ত গোলাপ ফোটাই।
আমি শত্রুর সাথে
সখ্যতা করে ভালবাসায়
বশ মানাই।
আশার ঘরে বসত আমার
বুকে সাগর সেচার সাধ।
অদম্য আমি বার বার গড়ি
ক্ষয়ে যাওয়া ভাঙ্গাবাধঁ।
স্বপ্ন দেখি ঘুমে ও জেগে
সপ্তাকাশ আরোহণের
শতকোটি বাধাঁর সিড়ি বেয়ে বেয়ে
স্বাদ নিতে বিজয়ের।
আমার বিজয়গাঁথায়
বিস্মিত হোক
দেখুক বিশ্ববাসী
নিন্দুকেরা দেখুক,
ন্যায় প্রতিষ্ঠায় আপোষহীন
আমি, আমি ত্যাগী ও আত্ববিশ্বাসী।
http://www.jagonatore24.com/literature/2018/06/18/478/%E0%A6%B8%E0%A6%BE%E0%A6%97%E0%A6%B0-%E0%A6%B8%E0%A7%87%E0%A6%9A%E0%A6%BE%E0%A6%B0-%E0%A6%B8%E0%A6%BE%E0%A6%A7

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।