তুমি ফিরে এসো সজনী
- এ কে সরকার শাওন - কথা-কাব্য ১৮-০৪-২০২৪

প্রকৃতি মুখ গোমড়া করে বসে আছে,
তার দু’চোখে অঝোর ধারায় বর্ষা ঝরছে,
আকাশটা আর্তনাদ করছে
সেই কখন থেকে!
এই দেখো সবাই নিশ্চুপ!
সুনীল অখন্ড বিশাল আকাশটা
হাসি লুকিয়ে কাল মেঘে মুখ ঢেকে
উদাস হয়ে বসে আছে
সেই কবে থেকে….
এই শান বাঁধানো ঘাট
শ্যাওলাতলে ঢাকা পড়ে আছে!
দিঘীর জলও নিরব নিথর হয়ে আছে!
বৃক্ষরাজিও মৌন ও স্থবির।
পাখ পাখালী নিশ্চুপ
সেই কবে থেকে…
একাকী আমিও এই কুন্জ-ছায়ায়,
অলস বিকেল বেলায়
সবার সাথে বসে আছি
তোমার প্রতীক্ষায়
সেই কবে থেকে!
তোমার শূণ্যতা জানান দিচ্ছে,
এ বিরহ মেনে নেয়া দায়!
এই পল্লব ছায়াকুন্জতল
তোমার ছোঁয়ায় ও ছায়ায়
প্রাণ ফিরে পাক;
আমারা সবাই তা চাই।
তুমি ফিরে এসো সজনী
ধরার মধুময় এই মথুরায়।
http://naradbarta.com/%E0%A6%A4%E0%A7%81%E0%A6%AE%E0%A6%BF-%E0%A6%AB%E0%A6%BF%E0%A6%B0%E0%A7%87-%E0%A6%8F%E0%A6%B8%E0%A7%8B/

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।