মারলি শিশু প্রাণ
- প্রবীর রায় ০৮-০৫-২০২৪

ছাড়লি নারে-ছাড়লি না
শিশু প্রাণ কেউ-ছাড়লি না
কি ছিল তার দোষ ? কেনই এত রোষ ?
মারলি খুদে প্রাণ,কাড়লি শিশুর জান !
মিছিল ঘিরে তাণ্ডব খেলা
সাধের জীবন করিস হেলা !
ছুড়লি বুকে বাণ,কান্না লুকাই কান !
রক্তে মেশে জল ! দেখাস তোদের বল !
হারালো যে-দেশ বিবেক,নেইতো তোদের বিবেক !
ছুটছে লাখো জান,মুখে স্বাধীনতার গান !
আয় ফিরে আয় তোরা,লড়বো এবার মোরা !
শিশুর রক্তেই রাঙাবো ধ্বজা !
কাফন বেঁধে ভাঙবো দজ্জা !
চাইনা দ্রোহী-চাইনা ভণ্ড! চাই যে দিতে দণ্ড !
আর যাবেনা শিশুর জীবন,বাঁচবে যে ফুল নতুন ভুবন !
আসবে ফিরে গান্ধী-সুবাস,মঙ্গল-ভগৎ হারানো স্বজন !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।