বিবর্ণ বিকেল
- এ কে সরকার শাওন - কথা-কাব্য ২০-০৪-২০২৪

রংধনুর সবকটি রং ছিনিয়ে
মনের মাঝে ঝড়ের তান্ডব তুলে
আমার রংমহল চুরমার করে
হনহনিয়ে তুমি চলেই গেলে
সেই তো সেই বিবর্ণ বিকেলে!!
মনের আলো নিভে গেছে
সেই কালবৈশাখী ঝড়ে,
আমার সুরের ধারা বিলীন হলো
তোমার চলার পথটি ধরে!!
তনু-মনে শ্রাবণে বসন্ত ধরে,
সোনালী স্মৃতির ডানায় ভর করে
আজো প্রতিক্ষণে প্রতিক্ষায়,
তোমার চলার পথটি চেয়ে
বিবর্ণ বিকেলে ক্লান্ত কায়ায়;
যদি তুমি আসতে ফিরে হায়!!
দিনেও রাত আর কতকাল
ফিরবেনা বুঝি দিন।
মনের সূর্য হারিয়ে গেছে
জীবনটা আজো বিবর্ণ-বর্ণহীণ।
চোখের কোনে নোনাজলে
আজো শত কষ্টেরা সাতার কাটে
বন্ধু তুই সুখেই থাকিস
তোর সাথীকে নিয়ে সাথে!!
০৬ জুলাই ২০১৮ Ekdala Natore.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।