অপেক্ষা
- প্রবীর রায় ১৬-০৪-২০২৪

জানিনা কেন আজ,মনটা আমার কেমন-কেমন করছে
তবু চললাম,ওরাও ছুটলো,আপন-আপন কাজে
মাকে বলিলে-মাগো বলে ! ঠাকুর সদাই ডাক-
রক্ষে করবে,কে জানে কার-কি আছে কপালে !
ফিরতে যদি দেরি হয় মা-করোনা তুমি অপেক্ষা !
নিজে খেয়ে বিশ্রাম নিয়ো,করোনা কোনো চিন্তা !
ফোনে মাকে বলছিলাম, মাগো-ফিরছি আমি বাড়ি !
ফোন কাটতেই -কাঁপলো ব্রিজ ! ভেঙে পড়লো ছাদ,
হৈ চৈ আর চেঁচামেচি,রক্ত মাখা দেহ !
এম্বুলেন্স ছোটে-পুলিশও ছোটে ! বাদ পরেনি কেহ !
চারিদিকে শুধু কান্নার রব ! কত প্রাণ আছে ফেঁসে !
কত যে মানুষ-আপন হারালো! লাশ যে ঘরে ফেরে !
কেউ নিখোঁজ-কেউ উলঙ্গ ! কারোবা গয়না দূরে !
কয়না কথা- মর্গে পরে ! অপেক্ষা কি ফুরালো !
কেউ ব্যস্ত আখের গুটাতে,কেউ পাগল ছিনিয়ে নিতে !
ভাঙলো কেন- প্রশ্ন উঠলেই ?সকলে-সকলকে বলে !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।