একলব্য মোরা
- প্রবীর রায় ২৫-০৪-২০২৪

দেশের ইতর জাগ ! ইতরামি কর ত্যাগ !
রক্ত চুষে ভুঁড়ি কুয়ো ! খুঁজছিস তবু ছাগ !
রক্ত ঝরিয়ে গড়েছে যে জন,দেশের ভাগ্য তারে-
কারছিস সুর-ভাঙছিস তাল-মারবি কারে কারে !
শব্দের তীর -অর্থের বাণ ! করছিস খুন তোরা !
দুর্বল মরে- স্বপ্নের ঘরে ! বিষ-এ পচালি গোড়া !
ভ্রষ্ট নীতি-চৌর্য বৃত্তি,তোদের ঘরেই শুরু !
দেহের বস্ত্র কারছিস তোরা ! নাচাস হেসে ভুরু !
প্রশ্ন করলে প্রতিবাদীর-কাটছিস তোরা শির !
ইতর বলিতে ভয় পাইনে ! কেমন তোরা বীর !
সব স্থানেই তোদেরি ভয় ! আজ-লড়িবো মাঠে আয় !
শকুনি তোরা-একলব্য মোরা ! উড়িয়ে দেশে ছাই।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।