উচ্ছিষ্ট
- প্রবীর রায় ২৫-০৪-২০২৪

বাবু আমার খিদে পেয়েছে দেবে আমায় খাবার
দেব ! দেবনা কেন ? সন্তান তুই কাহার ?
কেইবা তোর মা-বাবা ? কোথায় তুই থাকিস ?
পরিচয় দে প্রথমে তোর ? কি খেতে ভালোবাসিস !
বাবুগো আমার কেউ-ই নেই ? পথটাই আমার বাড়ি !
দাওনা খাবার ! পেটে যে ব্যথা ! আমি তো ভিখারি !
তবে কি তুই ? দশ-এর ছেলে ! না-দেবনা খাবার !
হারামজাদা ভাগ এখনি ! সাহস করিস চাবার !
একটু আহার দাওগো বাবু ! প্রাণ নইলে যাবে !
যা বলিবে-সব করিবো, কাজের লোক পাবে !
নষ্ট করো বহু খাবার ! দেও যে তা কুকুরে !
একমুঠো দাও আমায় খেতে, বাঁচাও এ ভুক্ষুরে !
যা-ভাগ শ্যালা ! ঘোর গে পথে ! নইলে হোটেল কোণে !
বাবুরা খেয়ে ফেলিবে উচ্ছিষ্ট ! খাবি আপন মনে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।