নিথর দেহ ওঠো
- প্রবীর রায় ২৩-০৪-২০২৪

ওঠো জাগো নিথর দেহ !
বাল্যতেই ধরিলো মেহ !
গ্লানি ভুলে মুক্ত করো-বদ্ধ দ্বার !
মুছে ফেলে দাও-হিয়ার সব অহংকার !
ঘুমিয়ে আছো প্রতিবাদ ছেড়ে !
দুর্গম ওই পথ ফেলে !
কত ঘুমোবে-অলস কায়া !
দাওনা প্রেমের বাতি জ্বেলে !
রুদ্ধ কেন তোমার বাক ?
স্তব্ধ কেন সাহসী কণ্ঠ ?
ক্রুদ্ধ কেন তব রক্ত ?
হাতটি বাড়াও হয়ে ভক্ত !
বাঁচুক ওরা শির তুলে !
হকের জন্য লড়ুক সদাই !
তুমি যোগাবে সাহস সদা-
দুর্বলদের তুমিই গদা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।