উপ-দেশ
- ফয়েজ উল্লাহ রবি ২৮-০৩-২০২৪

মানব সৃষ্টি ঘড়ি; সময় কিন্তু নয়
অংহকার যার বুক ভরা তার হবেই পরাজয়!

সময় বেঁধে ক্যামেরা করে তুলে রেখে ছবি
তবু কিন্তু যায় না বাঁধা সময়; বলে- 'রবি'!

খাবারের সাথে কভু নয়; আলাদা করে
ফ্রিজে রেখো মোমবাতি সাশ্রয়ের তরে!

দেয়াশলাইয়ের বক্সে রেখে দিও কয়টি চাউল
বর্ষায়ও হারাবেনা তেজ বারুদের কণ্ঠে বাউল!

বিলীন হয়ে যাবো তখন মাটি হয়ে মিশে
বেঁচে থাকাই বৃথা হবে; বাঁচাটা কী মিছে!

সেপ্টেম্বর ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।