পার্থিব সুখ
- উত্তম চক্রবর্তী ১৮-০৪-২০২৪

মানুষ হয়ে জন্ম নিলে
এই সংসারে যখন,
ভালো কাজে ব্রতী রবে
ধরণীতে তখন।

সুখের লাগি সবাই যেন
ব্যস্ত জীবন পাড়,
আত্মিক চিন্তা ক’জন করে
সংসারজীবন সার।

ধনসম্পদ আর গাড়ি-বাড়ী
মত্ত সবাই রয়,
আত্মশুদ্ধি চিন্তাভাবনা
কারো তরে নয়।

পরের সুখে হিংসে করে
কষ্ট বাড়ায় মনে,
নিজের যাহা আছে তাতে
সুখ খোঁজেনা পণে।

সাধক যারা জানেন তারা
জীবন চলার পথ,
পার্থিব সুখ চাকচিক্যতে
জব্দ হয়নি মত।

নি:স্ব হাতে যেতে হবে
রেখে যাবে সব,
ভালো কাজই সাথে যাবে
ওপারে উৎসব!

তাং -১০/০৯/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।