সাঁঝের বেলা
- উত্তম চক্রবর্তী ২৯-০৩-২০২৪

শরৎ কালের কাশ ফুলে আজ
লেগেছে হাওয়া,
তারি পাশে শিমের লতা
বেড়েছে ধাওয়া।

সারি সারি কলাগাছের
দুলনিতে মন,
তালগাছটা তার এক পায়েতে
সাক্ষী সারাক্ষণ।

বাঁশবনের ঐ ঝোপের মাঝে
পাখির কলরব,
মৌচাকটাতে মৌমাছিরা
গুনগুনিয়ে সরব।

যতই দেখি তিনশ ফিটের
দুই ধারেরই শোভা,
কাশবনেরা মুক্ত স্বাধীন
প্রকৃতিরই আভা।

মাঝে মাঝে ছোট সাঁকো
করেছে বন্ধন,
দুপারেতে লোকগুলোকে
সখ্যতার ইন্ধন।

বিকেলবেলার মুক্ত বাতাস
প্রাণে দোলা দেয়,
ধরণীর এই সাঁঝের বেলা
মন হারিয়ে নেয়।

তাং -১১/০৯/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।