তাসফিয়া
- এ কে সরকার শাওন - কথা-কাব্য ২০-০৪-২০২৪

তাসফিয়া ও আদনান
শত আদরের সোনামনি ওরা
আমাদেরই সন্তান।

১৬ বছরেই গিয়েছে বখে
হয়েছে খেয়ালী ও একরোখা।
নিতান্তই কি তা শখে!!
সবই কি খামাখা?
কার ইন্দনে গিয়েছে বিপথে
ওরা হয়েছে ইচড়ে পাকা;
ভুলপথে বাড়িয়েছে পা,
জীবনটা হয়েছে
কুৎসিত-আকা-বাঁকা।

একজন তো অপমৃত্যুতে
চলে গিয়েছে না ফেরার দেশে
অন্যজনতো গিয়েছে ফেঁসে
উশৃঙ্খলতাকে হেসে ভালবেসে।
আমরা তো সবাই, আছি বেশ সুখে!
অন্যের গিয়েছে তো অামার কি হয়েছে!
নীজের সন্তানকে পশুও ভালবাসে
সেইতো মহান যিনি অন্যেরটাকেও
ভালবাসে অনায়াসে হেসে হেসে।

পাগল মনু মিয়া কেঁদে বলে হায়
কে নেবে এই অঘটনের দায়।
যে সমাজে দায়,
কেউ না নেয় হায়;
তত্বকথা টকশোতে শুধায়,
সবাই শুধু এড়িয়েই যায়।
সে সমাজে জন্মানো পাপ
সে সমাজে বাস করা দায়।
সে সমাজ ভেঙ্গে ফেলো
কর ঝেটিয়ে বিদায়।
আনো নব সূর্যোদয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।