ক্রোধে ধ্বংস
- প্রবীর রায় ২৭-০৪-২০২৪

ক্রোধ-শক্তিশালী,অপরাজিত,হিংস্রতার স্বভাব;
নিজেকে ভাবে সর্বেসর্বা,জ্ঞানের ভীষণ অভাব;
গুরু মন্ত্রে ধ্যান-এর সাধন,করিতে হবে নিত্য!
হিংস্রতা যাবে-দাফন নিভৃতে,মলিন হবে চিত্ত;
ক্রোধে জন্ম ভ্রম-এর সাগর,মাঝ দরিয়াই জীবন!
প্রতিটি ক্ষণে মৃত্যু ভয়!নিত্য নতুন রণ!
ভ্রমে জাগ্রত-ভ্রুকুটি ফাঁদ,প্রতিটি শব্দই বিষ!
রাবণ বশে- ব্রহ্মতলে!বানে ধ্বংস ক্ষিতীষ!
এদিক ওদিক চারিদিক থেকে-ডাক আসে যেন কার?
জীবন বৃথা-মোহ বিপাকে!শ্রম শেষে হয় হার;
সহজ-সরল চলার পথে,শান্তি হারায় যাই!
যতক্ষণে-মন বুঝতে পারে,নিশ্বাস স্তব্ধ হয়ে যায়।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।