তোমায় পাবার আশা
- প্রবীর রায় ২৫-০৪-২০২৪

ওগো-শুনছো? তুমি কেন,আছো চুপ-নীরব?
ডাকো!ডাকোনা-একটিবার,তোমার দেওয়া নামে!
সেই একটি ডাক শোনার আশায়-বধির হ'ল কান!
তোমার নিজের হাতে গড়া বাগানে,আজ নেই সেই চমক!
ফিকে হয়েছে,তোমায় বিনে!চাইছে -পুর'নো স্পর্শ!
বাড়িতে ঢুকিতে-দুপথ সাড়িতে,খেলিত' যেসব ঘাসফুল;
আজ-নুইয়ে পড়েছে,কাঁদছে অবিরত,মুছে দাও-ওচোখ জল!
সাজানো-গুছানো সাধের জীবনে,কেনো এলো সেই ঝড়!
কেড়ে নিলো তোমায়-হাসিতে হাসিতে,আমায় করিলে পর!
কতদিন আর চিত্র সন্মুখে-নিজেকে বলো শুধাই?
অ্যামন এক ঘড়ি-চাইছি আমি,যেন-আবার ফিরে পাই।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।