ফারাক্কা বাধ
- মারুফুল হাসান ২৫-০৪-২০২৪

দুধের বাচ্চার মুখ থেকে কেড়ে নিয়ে
গঙ্গা মায়ের ধাই স্তন চিপে চিপে
বাণিজ্যের পসরা সাজায় বড় ছেলে
উর্বরপুষ্টিহীনে কাঁদে ছোট সন্তান
মায়ের হাড্ডিসার বালিয়াড়ী দেহে
ভিক্ষুকের খনন বাটি পেতে ধরেও
ভাই-বন্ধু সময়ে ছাড়ে না দু’ফোটা
অসময়ে ভাসায় বিছানা বালিশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।