কাশফুল
- উত্তম চক্রবর্তী ১৯-০৪-২০২৪

সারি সারি কাশ ফুলেতে ছেয়ে গেছে বন,
এদিক ওদিক যেদিক দেখি তারি আবরণ।

শুভ্র সতেজ সাজ ধরেছে প্রকৃতি যে তার,
মাঠের পরে মাঠ যেন তার হয়েছে অপার।

চারিদিকের সবুজ শ্যামল হার মেনেছে আজ,
ধবল মেঘের পাহাড় যেন নেমে এসে সাজ।

যতই দেখি কাশের ফুলে চোখ জুড়ায়ে যায,
কুশ বনের ঐ শোভা দেখে মন হারাতে চায়।

নদীর ধারের দুই পাড়ে আজ সাদা রঙের মেলা,
ক্ষণে ক্ষণে বাতাসে তার হচ্ছে ঢেউয়ের খেলা।

শরৎ কালের ঋতুটা তার ধন্য কাশের ফুলে,
নয়ন জুড়ায় ঐ বাহারে ধরনীরও কূলে।


তাং- ১৭/০৯/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।