আগমনীর সুর
- উত্তম চক্রবর্তী ২৬-০৪-২০২৪

মা যে আসার সময় হল ধরনীতে আবার,
আর কটা দিন বাকী শুধু আনন্দ যে সবার।
পাড়ায় পাড়ায় ধুম পড়েছে পুজোর আয়োজন,
নতুন নতুন ভাবনা নিয়ে মগ্ন সব এখন।

কারিগরের ব্যস্ত সময় প্রতিমা নির্মাণে,
রাত জেগে তার কাজ চলেছে দক্ষতায় ও মানে।
সার্বজনীন মায়ের পুজোর চাঁদা আহরণে,
পাড়ার ছেলে ন্যস্ত তাতে খুশিতে আপনে।

বস্ত্রালয় আর প্রসাধনীর ভিড় লেগেছে কত,
পরিবারের লোকজনেরা কেনাকাটায় রত।
প্যান্ডেলেতে কাজ চলেছে নিত্যনতুন সাজে,
আড়ম্বরে করবে পুজা সবার সেরা কাজে।

আগমনীর বার্তায় এখন ভক্তরা ব্যাকুল,
মা দুর্গা আসবে ধরায় থাকবেন পিতৃকুল।
মহালয়ায় উলুধ্বনি,ঢাকের বাজনা দিয়ে,
সুখ-শান্তিতে ভরে উঠুক এই কামনা নিয়ে।

তাং- ২০/০৯/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।