মায়ামরীচিকা
- সোহরাব হোসেন - বেলা অবেলা ২৬-০৪-২০২৪

কত পথ গেলে পাবো তোমার দেখা?
ছুঁতে পাবো মায়াঘোর কাজল রেখা!
একা পথে সারি সারি,
দিগন্তের দেবো পাড়ি।
বড় আশা নিয়ে এই বাঁচতে শেখা।

অন্ধকারে দিশাহারা রাহুর রাখী!
জোছনার দীপালিতে জুড়াবো আঁখি—
নগ্ন মৃত্তিকার কোলে,
তুলতুলে মায়াজালে।
কাছে গেলে যাও উড়ে বিমূর্ত পাখি!

থাকো কোন বেলোয়ারি শিশমহলে?
লুক্কায়িত কাচে ঘেরা রূঢ় দেয়ালে—
এলেবেলে লুকোচুরি,
একা আমি জ্বলে মরি!
কতো কাল রবে আর এই আড়ালে?

সোমবার, পতেঙ্গা
০৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।