বিধি নিবে শোধ
- এ কে সরকার শাওন - কথা-কাব্য ২০-০৪-২০২৪

ভালবাসার নামে তুমি
খেলছো এ কোন খেলা?
ভালবাসা স্বর্গ-সূধা
নয়কো হেলা-ফেলা।
তোমার পেশা তোমার নেশা
ভালবাসা খেলা।
আমার সরল মনটি নিয়ে
খেলছো নিঠুর খেলা।
বন্ধুবেশে কাছে
এসে হানলে পিঠে ছুরি
নীল বেদনায় প্রাণটি আমার
মরলো ছটফট করি।
তোমার দেয়া এত আঘাত
এ মন কেমন করে সয়
হৃদয় আমার রক্ত-মাংসের
পাষাণ-পাথর নয়।
আমার ক্ষমায় ঠাইঁ পেলেও
বিধি নিবে শোধ;
তোমার অশ্রু বিশ্ব দেখবে
ফিরবে যখন বোধ!
মরু হবে মহাসাগর,
তোমার অশ্রু-জলে,
বুকে জ্বলবে চিতার আগুন
ত্রিকালে ত্রিকালে ।

একডালা, নাটোর। ২৪ সেপ্টেম্বর ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।