কিছুই মনে রাখবোনা
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - আব্দুল্লাহ আল মামুন ২৮-০৩-২০২৪

চারদিকে আমি অস্ত্রের ঝনঝনানি শুনতে পাই।
আর মানুষের চিৎকার শুনতে পাই।


আমি দেখিতে পাই সাম্রাজ্যবাদীদের আক্রমণ।
আর মানবতাবাদের শেষ হয়ে মরন।


চারদিকে ধনতন্ত্র দখল করেছে সবকিছু,
এই সমাজের কলিজাতে আঘাত করেছে কালো টাকা।
সব কিছু আমাদের চোখের সামনেই হয়।
তবু সব কিছু অদেখা।


সবাই মন ভুলানো কথা শুনিয়ে।
ঘুম পাড়িয়ে রাখতে চায় পৃথিবীকে।


সবাই গণতন্ত্র নামক ঘুম পাড়ানি পিলে আসক্ত।
কারো কাছে নাই অধিকার।
সাম্যবাদ আজো হতে পারেনি শক্ত।


কেউ কেউ স্বপ্ন দেখে লেনিনের মতো।
কেউ আবার ডেকে আনে মার্ক্স সাহেবের পেতাত্মাকে।
কেউ শান্তি আনতে পারেনি দুনিয়ার বুকে।



চারদিকে ক্ষমতা দখলের লড়াই।
কে কাকে বিতারিত করবে।
এই নিয়েই যতো আমরা মাথা ঘামাই।



কেউ আবার দেশে দেশে ধর্ম নিয়ে করে বাড়াবাড়ি।
কেউ আবার মানবতার নামে গড়ে তুলে মহামারি।


কেউ করতে পারেনা সমস্যার সমাধান।
সবাই বাজারজাতকরণ দুনিয়ার উপাদান।


আমিও পণ্য তুমিও পণ্য।
পণ্য হয়ে গরীব মানুষ ধন্য।
আমি তোমাদের জন্য।
কেউ কেউ হয়েছে মহামান্য।


এই দুনিয়া আজব জেলখানা।
কেউ জানেনা কারো ঠিকানা।
শুধু বলতে চায়, শুনাতে চায়।
শুনতে তাদের মানা।




সাম্রাজ্যবাদী বাজার গড়েছে পুঁজিবাদী ঠিকানা।
আমিও পণ্য হয়ে বিক্রিত হবো।
কেউ জানবেনা।



কতো মানুষ মাথা করে বিক্রি।
কতো মানুষ বিক্রি করে কলম।
কতো মানুষ আঘাতে লাগিয়ে দেয় জান্ডু মলম।



এই আমাদের আজব দুনিয়া।
এখানে পণ্য হয়ে বিক্রিত মানুষ।
আক্রমণ করে ক্ষমা চাহিয়া।




আমিও তোমাদের মতো।
আমিও গিনিপিগ হয়েছি।
বিজ্ঞানী ভাই পরীক্ষা করুন।
নতুন ঔষদ কাজ করে কিনা।
আমি ভুলে যাবো জীবনের সব বেদনা।
কিছুই মনে রাখবোনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

almamun1996
২৫-০৯-২০১৮ ২৩:২৮ মিঃ

সামুতে আমার কবিতা


http://www.somewhereinblog.net/blog/riyad1666/30254966