তুমি কি দেখতে পাও
- উত্তম চক্রবর্তী ২৪-০৪-২০২৪

দেখো সমুদ্রের বিশালতা,
যেদিকে তাকাই সীমাহীন জলরাশি,
দুচোখ ভরেই দেখে যায় কিনারা অবধি!
ছন্দময় তালে তালে ঢেউয়ের খেলা
বয়ে চলে নিরন্তর;
বিরামহীন একের পরে এক।

তোমারই অগোচরে তোমারই বক্ষস্থলে
আমিও দেখতে পাই বিশাল জলরাশির শান্ত
ঢেউয়ের অবারিত তরঙ্গের খেলা।
আমারও মর্মভেদী সীমানায় আলিঙ্গন
করে চলে পরম আদরে ;
সেখানে উদার জগতের দ্বার উন্মোচন
করে চলে অবিরাম!

তুমি কি দেখতে পাও সেই খেলা!
যদি সাড়া দাও- তবে মেনেই নেওয়া যায়
ছন্দের পতন ঘটেনি কখনো।
ভালোবাসা তার মহিমার লহরী তুলেই
নৃত্য করে যায় স্বীয় কর্মে!

তাং- ২৬/০৯/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।