জয়তু গণশক্তি
- এ কে সরকার শাওন - কথা-কাব্য ১৯-০৪-২০২৪

সেবার দিন ও মান হারিয়ে গেছে
কাল-লাল-নীল ব্যবসা শুরু
মায়া-মমতা-স্নেহ-ভালবাসা
দিনকে দিন হয়ে যাচ্ছে সরু।
সিজার ব্যবসা রমরমা চলে
ওষধ ব্যবসা চলে অন্তরালে
বই-বানিজ্য উৎসবের আড়ালে
চলে বিষ বপনের চাষ।
দিব্যালোকে এসব চলে
চলে জাতির সর্বনাশ।
দিনের আলোয় খেলা শেষে
আসে নিকষ কালো রাত;
শেয়াল শকুনের আস্ফালন শুরু
মস্ত লম্বা তাদের হাত।
রক্ষকেরা ভক্ষক হয়
শাসকেরা হয় শোষক
বিবেকের মুখে ছাই দিয়ে এরা
বনে যায় মস্ত বড় চোষক।
যুদ্ধ-জিহাদ শুরু হয়েছে,
বদ-বদির দল পালিয়ে যাচ্ছে,
উৎপাটিত হবে অপশক্তি;
দশ বাঁচবে দেশ বাঁচবে
জয়তু গণশক্তি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।