শপথ
- সোহেল আহমদ ২৯-০৩-২০২৪

ছদ্মবেশে প্রেম কুড়িয়ে এসেছি
মুখোশেই আছি এখনও ভবে,
পূর্বজন্মে ঘায়েল হয়েছে হৃদয়;
এবার ভাবছি তা খুলবো তবে!

জ্বলতে দেখেছি নিজেকে কত
নরকের পাশে দাঁড়িয়ে তখন,
পৃথিবীকে এবার স্বর্গ বানাবো;
প্রতিবাদ শিখে এসেছি যখন!

দোজখের আগুন কেমন জ্বলে-
চিতার আগুনেই পেয়েছি মাপ;
কফিনে নিক আর কবরে নিক,
ঢাকতে পারেনা প্রাণের উত্তাপ!

আগে যে মরেছি কর্মের দোষে
এখন আর হবেনা তেমন ভুল,
অমর কর্মের জন্ম দিয়ে যাবো
আগের জন্মের ভুলের মাশুল!

২৯/৯/২০১৮ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।