স্বৈরাচারী প্রেমিক
- এস.এম. আরিফ ২৪-০৪-২০২৪

.
মাঝে মাঝে খুব ইচ্ছে করে বিপ্লব করি,
ইচ্ছে করে তোমার মনের বিরুদ্ধে বিপ্লবী হয়ে উঠি।
মাঝে মাঝে ইচ্ছে করে; তোমাকে সব বলে দিয়ে,
আমার প্রাপ্য অধিকার ছিনিয়ে নিতে।
মাঝে মাঝে ইচ্ছে করে..
তোমার সামনে প্লেকার্ড হাতে দাঁড়িয়ে যায় ,
অথবা মশাল হাতে স্লোগান দেই
"ভালোবাসা দাও, ভালোবাসা দাও। "
ইচ্ছে করে সারা রাত জেগে ফেস্টুন লিখতে
রাত-জাগা রক্তাক্ত চোখে পোস্টার করে
তোমার মনের সদর দরজায় এঁটে দেই।
ইচ্ছে করে নজরুলের মত "বিদ্রোহী" লিখে
শহরের প্রতি অলিগলিতে ঘোষণা করে দেই
আমি বিপ্লবী, আমি বিদ্রোহী।
.
ইচ্ছে করে মাথায়,হাতে লালসালু বেঁধে
তোমার মনের রাজপথে আমি আমরণ অনশন করি।
ইচ্ছে করে তোমার একনায়কতন্ত্র ভেঙ্গে
তছনছ করে দিয়ে আমাকে প্রতিষ্ঠা করি।
ইচ্ছে করে আমি ক্ষুব্ধ হয়ে উঠি ।
ইচ্ছে করে তোমার মনে আমি যুদ্ধ ঘোষণা করতে,
যেন আমার বলবান একগুঁয়ে কষ্টগুলো
তোমার স্বার্থপর অনুভূতিগুলোকে বধ করে।
তারপর আমার পালা...
তোমার স্বার্থপর অনুভূতিগুলো'র মৃত্যু'র পালা।
অতঃপর আমি আর বিপ্লবী নই, ক্ষুব্ধ নই
আমি আর বিদ্রোহী নই।
অতঃপর আমি শাসক, স্বৈরাচারী শাসক!
তোমার শোষণের জবাব আমি প্রতিশোধে দেব না!
কিন্তু তোমাকে ভালোবাসব, খুব ভালোবাসব।
আর তুমি মৃত্যু যন্ত্রণার মত আজীবন
আমার স্বৈরাচারী শাসনতন্ত্র মানতে মানতে
কোন একঘোরে হঠাৎ বলে দেবে ভালোবাসি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।