অবয়ব
- এস.এম. আরিফ - অনুকাব্য ১৯-০৪-২০২৪

মসৃণ হলেই আমি সুন্দর; এ ভেবো না।
সুন্দরীর মসৃণতার আড়ালে হিংস্রতা, ক্ষুধা;
অকপটে হাবুডুবু খায় নিষিদ্ধতায়
রাত্রিভর ভেসে চলে নগ্নতার জোয়ারে,
বৈরাগ্য বেশে চুষে খায় হৃদয় নিঃসৃত রক্ত,
ওরা রক্ত পান করে কিন্তু; শান্ত হয় না।
হায়েনার মত তীক্ষ্ণ দাঁতে কচকচিয়ে খায় পবিত্র মন।
দিগ্বিজয়ীর অন্তরালে লুকিয়ে থাকে
যুগে যুগের লালিত করা বিষাক্ত ছোবল ।
.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।