যদি কোনদিন প্রয়োজন হয়
- উত্তম চক্রবর্তী ১৭-০৪-২০২৪

তোমার ক্ষতি হবে না কোনদিনও
আমার উপর বিশ্বাস রেখো।
মুখে ও অন্তরে এক আছি এই জেনো।
যদি কোনদিন প্রয়োজন হয়
নির্দ্বিধায় ডেকে নিতে ভুলোনা আমায়;
আমি ছুটে আসবো তোমার কাছে।

বিশ্বাসই মানুষকে অনেক অনেক বড় করে
সংগ্রামে ও প্রেমে।
তাজমহল শুধুই কি প্রেমের সমাধি?
বিশ্বাসের বিশ্ব প্রতীকও বটে!
যা মমতাজ দেখে যেতে পারেনি,
কতো ভালোবাসা থাকলেই...

যদি কখনোই নিজেকে নিসঙ্গ মনে হয়;
সুবিশাল নীলাম্বরে চেয়ে দেখো
কতোই আপন এই বসুন্ধরা!

এখনো দিঘীর ঘাটের ওপারে-
স্বপ্ন বুননের বনানীরা ছায়া ফেলে
যায় শান্ত জলে বেলা শেষে।
যদি চাও- ডেকে নিতে পারো,
সেই শান্ত জলের দিঘীর ঘাটে;
আমি ছুটে আসবো তোমায় সঙ্গ দিতে!

তাং- ০৩/১০/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।