ক্ষণ জীবন
- মোঃ আলাল ইসলাম - হৃদয়ের কথা ২৪-০৪-২০২৪

ক্ষণ জীবন
মোঃ আলাল ইসলাম
০৭/০৭/২০১৮ইং

বাড়ছে বয়স কমছে আয়ু
পাক ধরেছে চুলে,
কখন জানি আসবে ডাক
নিবেন মাবুদ তুলে।

আত্মীয় স্বজন করো ভজন
কেউ হবেনা আপন,
মরণ যখন ডাকাবে তোমায়
ছিঁড়বে মায়ার বাঁধন।

দালান-কোঠা টাকা পয়সা
যাবে না তোমার সঙ্গে,
মাটির নীচে থাকবে শুধু
সাদা কাপড় অঙ্গে।

দু-দিনের এই খেলা ঘরে
রঙ্গ তামাশায় মেতে,
পূণ্য খাতা শূন্য রেখে
চাও কি তুমি যেতে।

ভাবো হে মন ক্ষণ জীবন
লাগাও সঠিক কাজে,
তবেই জনম সফল হবে
দো-জাহানের মাঝে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।