তনু মনু
- মোঃ আলাল ইসলাম - হৃদয়ের কথা ২৬-০৪-২০২৪

তনু মন
মোঃআলাল ইসলাম
২০/০৭/২০১৮ ইং

মাটির দেহ মাটি হবে
পঞ্চবায়ু যাবে উড়ে,
জগত্ কর্ম বলে দিবে
চিত্ত ঠাঁই কোন ঘরে।

স্রষ্টার কুদরতি ঘর
কভু নয় ক্ষণস্থায়ী,
স্বর্গ নরক দুই স্থানে
থাকবন্দি চিরস্থায়ী।

এসে এ ভবে অল্পক্ষণে
গড়েছ রংমহল,
স্বজন ভজন আসক্তি
মূলত সবই ছল।

দম্ভ অহম আভি-জাত্য
থাকবেনা চিরকাল,
মরণ সন্নিকট আছে
আসবে তো পরকাল।

প্রভুর কানুনে জনমে
চলে তব তনু মন,
প্রতিদান নিশ্চয় পাবে
করেছেন রব পণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।