বৈচিত্রের বাংলা
- মোঃ আলাল ইসলাম - হৃদয়ের কথা ২৭-০৪-২০২৪

বৈচিত্রের বাংলা
মোঃ আলাল ইসলাম
২৮/০৩/২০১৮ ইং

ফাগুন এলে শুষ্ক হাওয়ায়
গাছের পাতা ঝরে,
বাসন্তী রং শিমুল ঢালে
পাখিরা গান করে।

চৈতীর রোদে নতুন কুঁড়ি
আমের মুকুল ফুটে,
দক্ষিণা বাতাসে ধুলাবালি
আপন মনে ছুটে।

নদীর পানি হাঁটুর নিচে
শুকায় খাল বিল,
পুকুর জলে শেওলা ভাসে
মরু যেন ঝিল।

বসন্তের এই বিদায় লগ্নে
আকাশ হলো ভারী,
মেঘের চাকা চেয়ে দেখো
করছে উড়াউড়ি।

বৃষ্টি হলো নতুন জীবন
নতুন দিনের ডাক,
মাটি পেলো প্রাণের পরশ
খরা হতবাক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।